পূর্ণিমার চাঁদ
- এফ ইউ শিমুল - ছায়া ০৮-০৫-২০২৪

আজ শুনেছি চাঁদটা নাকি অনেক বড় হয়ে গেছে
মরিয়া আমি, দেখব তাকে নিজ অভিলাষে।
চুপ চাপ ঝোঁপের এক কোনে দাড়িয়ে চাঁদটাকে দেখছিলাম হাঁ করে
মনটা শুধু বারবার বলতেছে
আমি যে মুগ্ধ!!আমি যে মুগ্ধ!! এ লগ্নে।

হঠাৎ করে চাঁদটা লুকিয়ে গেল এক দলা মেঘের আড়াঁলে
মেঘের আড়াঁল থেকে শব্দ আসলো
--আমি জানি তুমি কে আমায় দেখছ.
--বললাম তখন চাপা স্বরে, কে আমি?
--বান করোনা, তোমার নিঃশ্বাস যে, আমার অনেক চেনা.
--ছিনেচই যখন লুকাতে গেলে কেন মেঘের আড়াঁলে।
--আগে বল, তুমি লুকিয়ে লুকিয়ে দেখছিলে কেন আমায় আড় চোখে?

--তোমাকে তো দেখেছিলাম যখন তুমি ছিলে খন্ডিত চাঁদ
এখন তো তুমি হলে অনেক রুপবতি,লাবন্যময়ী পূর্ণিমার চাঁদ।
কি করে দেখি বল তোমায় একরোখা হয়ে?
আমার যে অনেক লজ্জা করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।